"> যাত্রী সংকটে বন্ধ ‘বেনাপোল এক্সপ্রেস’ দূর্ভোগে সাধারন যাত্রী - চ্যানেল বাংলা
  1. kamalkabir62@gmail.com : channelbangla :
যাত্রী সংকটে বন্ধ ‘বেনাপোল এক্সপ্রেস’ দূর্ভোগে সাধারন যাত্রী - চ্যানেল বাংলা
মঙ্গলবার, ৩০ নভেম্বর ২০২১, ০৪:০৬ অপরাহ্ন

যাত্রী সংকটে বন্ধ ‘বেনাপোল এক্সপ্রেস’ দূর্ভোগে সাধারন যাত্রী

রিপোর্টারের নাম
  • আপডেট টাইম : বুধবার, ২০ অক্টোবর, ২০২১
  • ৪৭ বার পঠিত

চ্যানেল বাংলা,বেনাপোল প্রতিনিধি ঃ সকল ট্রেন চালু থাকলেও ভারতগামী যাত্রী সংকট দেখিয়ে বেনাপোল-ঢাকা গামী আন্তঃনগর ‘বেনাপোল এক্সপ্রেস’ ট্রেনটি দীর্ঘদিন বন্ধ করে রাখা হয়েছে। এতে এ ট্রেনে যাতায়াতকারী যাত্রী সাধারণ দুর্ভোগে পড়েছে।

করোনাভাইরাস সংক্রমণ পরিস্থিতি দেশব্যাপী বিধিনিষেধ জারি হলে সারা দেশের অন্য ট্রেনগুলোর মতো ‘বেনাপোল এক্্রপ্রেস’ ট্রেনও বন্ধ হয়ে যায়। পরবর্তীকালে বিধিনিষেধ তুলে নেওয়ার পর সারা দেশের সব ট্রেন চালু হলেও ‘বেনাপোল এক্্রপ্রেস’ ট্রেন বন্ধ থেকে যায়। বেনাপোল ঘুরে রির্পোট করেছেন সংগ্রাম হোসেন ৷

বলা হচ্ছে ভারতীয় হাইকমিশন পর্যটক ভিসা চালু করলে ট্রেনটি ছাড়া হবে। এখন চালু করলে যাত্রীর অভাবে বাংলাদেশ রেলওয়ের ব্যাপক আর্থিক ক্ষতি হবে। বর্তমানে পাসপোর্টযাত্রী যাতায়াতের সংখ্যা খুবই কম।

ভারত সীমান্ত খুলে দেওয়ায় দেশের বিভিন্ন স্থান থেকে হাজারও পাসপোর্ট যাত্রী প্রতিদিন বেনাপোল চেকপোস্ট দিয়ে ভারতে যাতায়াত করে থাকে। তাদের বেশির ভাগই ঢাকা থেকে আসেন। ঢাকা থেকে বেনাপোলে আসার একমাত্র মাধ্যম হচ্ছে বর্তমানে বাস। ফেরি চলাচলে বিভিন্ন অসুবিধা হলে এই বাস নির্দিষ্ট সময়ে ঢাকা কিংবা বেনাপোলে পৌঁছাতে পারে না। এর ফলে যাত্রীদের অবর্ণনীয় দুর্দশা হয়।

এসব কারণে বেনাপোলবাসী আবার ঢাকা-বেনাপোল রেল সার্ভিস চালুর দাবি জানিয়েছে।
২০১৯ সালের ১৭ জুলাই গণভবন থেকে ভিডিও কনফারেন্সের মাধ্যমে বেনাপোল-ঢাকা রুটে আন্তঃনগর ‘বেনাপোল এক্্রপ্রেস’ ট্রেন উদ্বোধন করেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। ট্রেনটি উদ্বোধনের পর করোনাভাইরাস এর জন্য তিন দফা বন্ধ হয়ে যায় ৷ ২বার চালু হলেও এখনো পর্যন্ত চালুর ব্যাপারে আলোর মুখ দেখেনি “বেনাপোল এক্্রপ্রেস”

বেনাপোল রেল স্টেশন মাস্টার বলেন, “বেনাপোল এক্্রপ্রেস” ট্রেনটি ২০১৯ সালের ১৭ জুলাই যাত্রা শুরু করে। চালু হওয়া থেকে করোনা কালীন সময় বন্ধ হওয়া পর্যন্ত মোট ২ লক্ষ যাত্রী বহন করে ১ কোটি ২৪ লক্ষ টাকা সরকার রেল খাতে আয় করে। ট্রেনটি এখন বন্ধ আছে স্বল্প সময়ের মধ্যে চালু হবে বলে আশা করছি।

মোঃ সাজেদুর রহমান সুমন,সাংগঠনিক সম্পাদক ট্রান্সপোর্ট মালিক সমিতির তিনি জানান, বেনাপোল বন্দর ব্যবহারকারী ও বেনাপোল থেকে ঢাকা নিরাপদ যাতায়াতের জন্য ট্রেন খুবই গুরুত্বপূর্ণ। রেল যোগাযোগ চালু থাকলে ঢাকায় দ্রুত যাওয়া সম্ভব এবং নিরাপদে পৌঁছানো যায়।

আমদানি রফতানি কারক সমিতির সাধারন সম্পাদক মোঃ আঃ লতিফ বলেন,দেশের সর্ববৃহৎ স্থলবন্দর বেনাপোল এই বন্দরের সাথে দেশের বিভিন্ন জায়গায় যোগাযোগ ব্যবস্থা সুন্দর করার জন্য বেনাপোল এক্্রপ্রেস একটি ট্রেন চালু করা হয়। বিশ্বের করণা মহামারীর কারণে ট্রেন টা বন্ধ হয়ে যায় এখনো পর্যন্ত্য চালু হয়নি দ্রুত চালু করা হোক এই দাবি জানায়।

ভিডিও দেখতে এই লিংকে ক্লিক করুন https://www.youtube.com/watch?v=qWP0PpGyePc

নিউজটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো খবর..

চ্যানেল বাংলা লাইভ টিভি